Cover Photo

সরকারি অর্থায়নে আইটি কোর্স করুন সম্পূর্ণ ফ্রীতে

Skills for Employment Investment Programme (SEIP)


বাংলাদেশের অর্থনীতি ধীরে ধীরে সংস্কার এবং বর্ধমান উন্মুক্ততা থেকে উপকৃত হচ্ছে। বার্ষিক জিডিপি প্রবৃদ্ধি ২০১ F-১। অর্থবছরের 4..১% থেকে ২০১ F-১। অর্থবছরে .2.২% এ গতি পেয়েছে। শিক্ষার হার গত দশকগুলিতে বেড়েছে, তাই বিদ্যালয়ের তালিকাভুক্তি এবং বিশেষত মেয়েশিশু এবং শিক্ষায় নারীর অংশগ্রহণ রয়েছে। জনসংখ্যা ও শ্রমশক্তি মূলত ২০১০ সালে ১৫-৩৪ বয়সের মধ্যে তৃতীয়েরও বেশি সংখ্যার সাথে তরুণ। নীতি এবং বাজার, অর্থনৈতিক বৃদ্ধি এবং মানব বিকাশের দ্রুত হারকে ট্রিগার করে।

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) একটি দক্ষতা বৃদ্ধির মাধ্যমে উচ্চতর জিডিপি বৃদ্ধিতে তার সম্ভাব্য অবদানের জন্য বাংলাদেশের দক্ষতা বিকাশের জন্য দীর্ঘমেয়াদী এবং ব্যাপক পদ্ধতির জন্য একটি মাল্টি ট্র্যাঞ্চ ফিনান্সিং ফ্যাসিলিটি (এমএফএফ) প্রোগ্রামের প্রস্তাব করেছে অগ্রাধিকার খাতগুলিতে কর্মক্ষম বয়সের সংখ্যা।

ফিনান্স বিভাগ এসইআইপি পর্ব -২ প্রকল্পের নির্বাহী সংস্থা এবং তিনটি মন্ত্রক (প্রবাসী কল্যাণ, শিক্ষা ও শিল্প মন্ত্রক), বাংলাদেশ ব্যাংক, পিকেএসএফ এবং নয়টি শিল্প সমিতি বাস্তবায়নকারী সংস্থাগুলি হবে। দুটি পৃথক প্রকল্প: (ক) কর্মসংস্থান বিনিয়োগ কর্মসূচির দক্ষতা (এসইআইপি) -ডিপিপি; এবং (খ) দক্ষতা উন্নয়ন সমন্বয় ও মনিটরিং ইউনিটকে সমর্থন (এসডিসিএমইউ) -টিটিপি ইতিমধ্যে এ বিষয়ে সরকার কর্তৃক অনুমোদিত হয়েছে।

বাস্তবায়নকারী সংস্থা হিসাবে কাজ করার জন্য টিপিপির (এসডিসির অনুদান দ্বারা অর্থায়িত) অধীনে একটি দক্ষতা উন্নয়ন সমন্বয় ও পর্যবেক্ষণ ইউনিট (এসডিসিএমইউ) প্রতিষ্ঠিত হবে। এসইআইপিপ্রজেক্ট (ডিপিপি) একটি পুল তহবিলের মাধ্যমে অর্থায়ন করা হবে। এডিবি এবং এসডিসি ইতিমধ্যে প্রোগ্রামের প্রথম শাখার অর্থায়নে সম্মত হয়েছে এবং অন্যান্য উন্নয়ন অংশীদারদের (আইডিএ এবং কোআইসিএ সহ) এবং বেসরকারী খাতের সংস্থাগুলি নিম্নলিখিত শাখাগুলিতে যোগদানের আশা করছেন। পুরো সময়ের জন্য এসইআইপি-এর মোট ব্যয় (2014 থেকে 2021) মার্কিন ডলার হিসাবে 1,070 মিলিয়ন ডলার ধরা হয়েছে। তবে ট্র্যাঞ্চ -১ এর জন্য মোট ব্যয় ধরা হয়েছে ১৩ US.৫ মিলিয়ন মার্কিন ডলার। আনুমানিক ব্যয় ভাঙ্গন নিম্নলিখিত সারণীতে সরবরাহ করা হয়েছে।

Circular Program For Woman:


  • Graphics Design
  • Web Design
  • Mid-Level Management
  • Swing Machine Operator
  • Hotel House Kipling 

Dateline: 21 December 2019 

বিস্তারিত দেখন ছবিতে............



No comments

Theme images by tomograf. Powered by Blogger.